সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৫১ সেকেন্ড আগে
শনিবার, ১৮ মে ২০২৪ খ্রীষ্টাব্দ | ৪ জ্যৈষ্ঠ ১৪৩১ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লেবানন সীমান্তে হিজবুল্লাহ-ইসরায়েলের তীব্র সংঘর্ষ

ডেইলি সিলেট ডেস্ক ::

লেবাননের সীমান্তে ইসরায়েলি সেনাদের সঙ্গে লেবাননের শিয়াপন্থী মিলিশিয়া সংগঠন হিজবুল্লাহর তীব্র সংঘর্ষ হয়েছে। শনিবার লেবাননের দক্ষিণাঞ্চলীয় ভূখণ্ড থেকে ইসরায়েল লক্ষ্য ক্ষেপণাস্ত্র হামলা চালানোর দাবি করেছে হিজবুল্লাহ।

একই সঙ্গে লেবাননে হিজবুল্লাহর অবস্থানে ড্রোন হামলা চালিয়েছে ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ)। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা জানায়, দক্ষিণ লেবাননের নাবাতিয়ের কাছে একটি অ্যালুমিনিয়াম কারখানায় বিমান হামলা চালিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী।

লেবাননের কর্মকর্তারা বলেছেন, ইসরায়েলি যুদ্ধবিমান থেকে লেবাননের দক্ষিণের নাবাতিহ শহরের কাছের শিল্প এলাকার একটি ভবনে আঘাত হানা হয়েছে। গত মাসে হামাসের সাথে-ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর সীমান্ত থেকে লেবাননের ভূখণ্ডের সবচেয়ে দূরবর্তী এলাকায় এই হামলা হয়েছে। তবে এই হামলার বিষয়ে ইসরায়েলি সামরিক বাহিনী তাৎক্ষণিকভাবে কোনো মন্তব্য করেনি।

বার্তা সংস্থা রয়টার্স জানায়, হিজবুল্লাহ বলেছে যে তারা শনিবার ভোরে সীমান্তের কাছে একটি ইসরায়েলি ড্রোন গুলি করে ভূপাতিত করেছে। অন্যদিকে, ইসরায়েলের সামরিক বাহিনী জানিয়েছে যে, তারা ইসরায়েলি ড্রোন লক্ষ্য করে ছোড়া একটি ক্ষেপণাস্ত্র ধ্বংস করেছে।

লেবাননের স্থানীয় গণমাধ্যমের খবরে হিজবুল্লাহর নির্বাহী পরিষদের প্রধান হাশেম সাফিউদ্দীন বলেছেন, ‘ গাজায় হামলা বন্ধ না করলে ইসরায়েলের সঙ্গে আলোচনার কোনো সুযোগ নেই।’

হাশেম সাফিউদ্দীন আরও বলেন, ‘যতদিন ইসরায়েল গাজার নারী ও শিশুদের ওপর হামলা চালাবে ততদিন আমরা সম্ভাব্য সব উপায়ে ইসরায়েলের ওপর চাপ প্রয়োগ করবো।’

গত ৭ অক্টোবর থেকে গাজা উপত্যকায় ইসরায়েলি আগ্রাসন শুরু হয়। ইসরায়েলের হামলায় হাসপাতাল, আশ্রয়কেন্দ্র, মসজিদ, গির্জা— কিছুই বাদ যাচ্ছে না। ইসরায়েলি সেনাদের হামলায় এ পর্যন্ত সাড়ে ১১ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। যার মধ্যে প্রায় সাড়ে ৪ হাজারের বেশি শিশু। এছাড়া আহত হয়েছেন প্রায় ৩২ হাজার মানুষ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: